কোন মোবাইলে নেট ভালো চলে - Net Working Well Mobile

 কোন মোবাইলে নেট ভালো চলে : মোবাইল ফোন ডিজিটাল যুগের বিস্ময়কর সৃষ্টি যার মাধ্যমে মুহূর্তের ভিতর পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যোগাযোগ করা সম্ভব হয় খুব সহজেই মোবাইল ফোন বাংলাদেশের পেক্ষাপটে জনপ্রিয়তায় বা ব্যবহারকারী সংখ্যা দিন দিন বেড়েই চলেছে ।

মোবাইল ফোন একটা সময় ছিল শুধুমাত্র কথা বলার মাধ্যম কিন্তু বর্তমান সময়ে আসলে কথা বলার চেয়ে দেখা যায় যে মোবাইল ফোন দিয়ে অন্যান্য কাজগুলি বেশি করা হয় আর এই কাজগুলি মূলত করা হয় অনলাইনে অনলাইনে কাজ করার জন্য প্রয়োজন পড়ে ইন্টারনেটের আজকের বিষয় যেটি সেটি হল কোন মোবাইল ফোন ইন্টারনেট এর জন্য ভালো হবে বাংলাদেশের পেক্ষাপটে।


আজকের টপিকটি হল কোন মোবাইলে ইন্টারনেট ভালো চলে চিঠি লিখে আসলে গুগোল এ কিছু মানুষ সার্চ করে । আমি আপনাদেরকে পুরো বিষয়টা বুঝানোর চেষ্টা করব এই পোষ্টের মাধ্যমে আপনারা পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন।


কোন মোবাইলে নেট ভালো চলে


কোন মোবাইলে নেট ভালো চলে 

প্রথমত যদি বলতে হয় সেক্ষেত্রে মোবাইলের কথা না এনে আগে আপনাকে আনতে হবে আমাদের দেশে  জনপ্রিয় পাঁচটি টেলিকম সিম কোম্পানি এর কথা। যারা আসলে সেই দীর্ঘদিন থেকেই সার্ভিস দিয়ে আসছে ইন্টারনেটের। একটা সময় ছিল যে আপনার ইন্টারনেট চলত 2G স্পিডে আর এখন সময় হচ্ছে আপনার ফোরজি স্পিড । এখন আপনি যদি এমন মোবাইল ফোন ব্যবহার করেন যে মোবাইল ফোন গুলিতে আসলে ফোরজি সাপোর্ট করে না সেই মোবাইল ফোনে আপনি গতি অবশ্যই কম পাবেন।

 আপনাকে এখন মোবাইল ফোন কিনতে হলে অবশ্যই লক্ষ্য রাখতে হবে যে মোবাইল ফোনে 4g সাপোর্ট করে কিনা হয়তো আগামী ১ থেকে ২ বছরের ভিতর চলে আসবে তখন আপনাকে ফাইভ-জি মোবাইল কিনতে হবে ।


এইতো গেল সিমের নেট স্পিড এর কথা এখন আসি আপনার মোবাইল ফোনের ব্যাপারে । আপনার মোবাইল ফোনের র‌্যাম আর  সিপিইউ যদি ভালো মানের থাকে তাহলে আপনি মোবাইলের নেট স্পিড অনেক ভাল পাবেন ।


ভালো মানের সিপিইউ এবং র‌্যাম বেশি হওয়া ফোনগুলি কিনতে গেলে আপনাকে বাজেটের তালিকায় 10000 থেকে শুরু করে এর ওপরে যেতে হবে । আপনি যদি এর নিচের ফোনগুলো ব্যবহার করেন সত্যি কথা বলতে আপনি আপনার নেটের স্পিড খুব বেশী ভাল পাবেন না যদিও আপনার ফোন ফোরজি সাপোর্ট করে থাকে ।

আপনি যদি IPhone, Xiaomi, Samsung, Realme, Oppo,  Huawei, Vivo,  Symphony, Walton  ইত্যাদি  মোবাইল ফোন ব্যবহার করে থাকেন তাহলে আপনার মোবাইল ফোনের নেট স্পিড খুব ভাল পাবেন । 
এই সকল কোম্পানির ফোনগুলি বর্তমানে  ফাইভ জি সাপোর্ট পর্যন্ত তারা চালু করেছে । 


 অবশ্যই আপনি ফোন কেনার সময় লক্ষ্য করবেন যে ফোনটি আপনি কিনতে চান সেটি আপনার 4g অথবা তার উপরে সাপোর্ট করে কিনা । আর একটা ব্যাপারে অবশ্যই লক্ষ্য রাখবেন নতুন ফোন কেনার ক্ষেত্রে যে আপনার ফোনটি মূলত অফিশিয়াল ফোন কিনা । অফিশিয়াল ফোন না হলে এখন বর্তমানে আর কিনবেন না আর যদি আপনি কিনে থাকেন তাহলে অবশ্যই সেগুলো অফিশিয়াল করে নেবেন ।


Post a Comment

Previous Post Next Post

Ads

Ads

Contact Form